Skip to content

ফেসবুক পেজকে জনপ্রিয় করার কয়েকটি উপায়

ফেসবুক পেজকে জনপ্রিয় করার কয়েকটি উপায় বর্তমান সময়ে ফেসবুক এবং ফেসবুক পেজ অনেক বেশি গুরুত্ব বহন করে। আপনি যদি জনপ্রিয় হতে চান বা আপনার নিজের কোন ব্যবসা পরিচালনা করতে চান, সেক্ষেত্রে একটি ফেসবুক পেজ অনেক বেশি সাহায্য করে | কিন্তু অনেকেই ফেসবুক পেজকে মানুষের মধ্যে পৌঁছে দিতে পারেনা। যার ফলে ফেসবুক পেজ জনপ্রিয় হয় না। তাহলে চলুন জেনে নেই কিভাবে ফেসবুক পেজকে জনপ্রিয় করা যায়।

ফেসবুক পেজকে জনপ্রিয় করার কয়েকটি উপায়

ফেসবুক পেজকে জনপ্রিয় করার কয়েকটি উপায়

আপনি যদি ফেসবুক পেজকে জনপ্রিয় করতে চান তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য| কিছু মাধ্যম জানা থাকলে খুব সহজেই আপনার ফেসবুক পেজকে জনপ্রিয় করে তুলতে পারেন| কিভাবে ফেসবুক ফেসবুকের জনপ্রিয় করা যায় নিচে বিস্তারিত আলোচনা করা হবে| আশা করি সাথে থাকবেন|

See more

ফেসবুক পেজ 

নিয়মিত পোস্ট করা

আপনি যে বিষয় নিয়ে ফেসবুক পেজ খুলেছেন, ওই বিষয় নিয়ে প্রতিদিন পোস্ট করবেন। এতে করে ফেসবুকের অ্যালগরিদম আপনার ফেসবুক পেজের পোস্টকে আপনার বন্ধু-বান্ধব ও রিলেটিভদের মাঝে শেয়ার করবে।

তবে ফেসবুকে নীতিমালা অমান্য করে কোন পোস্ট করবেন না। আপনি যদি ফেসবুক থেকে অনিয়মিত হয়ে যান সে ক্ষেত্রে ফেসবুক আপনার পেইজকে আপনার বন্ধুদের মাঝে প্রমোট করবে না বা প্রমোট করা কমিয়ে দিবে।

সঠিক কনটেন্ট পোস্ট করা

আপনাকে অবশ্যই ফেসবুক পেজের জন্য একটি নির্দিষ্ট নিস বা কনটেন্ট( Articale )নির্বাচন করতে হবে। তারপর সেটা প্রতিদিন পোস্ট করতে থাকবেন।

আপনি চাইলে আলাদা আলাদা বিষয় (যেমন: টিউটোরিয়াল, টিপস-এন্ড-ট্রিকস, প্রশ্নোত্তর, জোকস, মিমস ইত্যাদি) নিয়ে পোষ্ট করতে পারেন। তবে সেগুলো আলাদা আলাদা প্লেলিস্টে রাখবেন, যাতে আপনার ভিউয়াররা খুব সহজে সেগুলো পেয়ে যায়।

বন্ধুদের মাঝে শেয়ার করা

আপনার ফেসবুক পেজকে আপনার এলাকার বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন। এছাড়া আপনার নিজের প্রোফাইলে আপনার ফেসবুক পেজের পোষ্ট গুলোকে শেয়ার করুন।

অবৈধ কনটেন্ট বা মিথ্যা তথ্য

আপনার ফেসবুক পেজে কোন ধরনের অবৈধ কনটেন্ট (যেমন পর্নোগ্রাফি, রাজনৈতিক মিথ্যা পোস্ট , মারামারি ভিডিও, আত্মহত্যার ভিডিও ইত্যাদি) বা মিথ্যা তথ্য শেয়ার করবেন না।

এতে আপনার ফেসবুক পেজ জনপ্রিয় তো হবেই না, উল্টো আপনার ফেসবুক আইডি সহ পেজ ডিজেবল হয়ে যাবে।

গ্রুপে শেয়ার করা

আপনার ফেসবুক পেজে যে রিলেটেড কন্টাক্ট আছে, সেই রিলেটেড গ্রুপ গুলোতে আপনার ফেসবুক পেজের পোস্টগুলো শেয়ার করুন।এতে করে আপনার ফেসবুক পেজের রেংকিং ও ভালো হবে।

পেজের সেটিং

অনেকেই আছেন যারা তাদের ফেসবুক পেজের সেটিং গুলোকে অসমাপ্ত রেখে দেন। তাই অবশ্যই ফেসবুক পেজ এর সমস্ত সেটিং গুলোকে সম্পূর্ণ করবেন।

অন্যান্য সোশ্যাল মিডিয়ার ব্যবহার

আপনি চাইলে অন্যান্য সোশ্যাল মিডিয়া (যেমন: টুইটার, ইনস্টাগ্রাম, ইউটিউব ইত্যাদি) ব্যবহার করে আপনার ফেসবুক পেজটি শেয়ার করতে পারেন।

পেইড প্রমোশন

আপনি চাইলে ফেসবুকের মাধ্যমে এডভার্টাইজিং করিয়ে আপনার পেজের প্রমোশন করাতে পারেন। এটা কিন্তু আপনার পেজের জনপ্রিয়তার জন্য অনেক বেশি কাজে লাগবে।

ফেসবুকের মধ্যে যতগুলো জনপ্রিয় পেজ আছে, এর বেশিরভাগই ফেসবুকের মাধ্যমে পেইড এডভার্টাইজিং করে জনপ্রিয় হয়েছে। কারণ ফেসবুকের মাধ্যমে আপনি যদি এডভার্টাইজিং করান, তাহলে ফেসবুক আপনার পেইজকে সঠিক অডিয়েন্সের কাছে নিয়ে দেখাবে, যার ফলে আপনি আপনার পেজের জন্য সঠিক ফলোয়ার পাবেন।

আগেই বলে রাখি ফেসবুকে এডভার্টাইজিং করতে গেলে কিন্তু খরচ হবে। এবং আপনার অবশ্যই একটি ডুয়েল কারেন্সি কার্ড লাগবে। আমাদের দেশে অনেকেই ফেসবুকে বুস্ট করে, আপনি তাদের থেকেও করে নিতে পারেন।

জনপ্রিয় ও ট্রেন্ডিং বিষয়

আপনার ফেসবুক পেজে আপনি জনপ্রিয় ও ট্রেন্ডিং বিষয়গুলো নিয়ে পোস্ট করতে পারেন। এতে আপনার ফেসবুক পেজের লাইক, ফলোয়ার এবং অ্যাক্টিভিটি অনেক বেশি বৃদ্ধি পাবে। এছাড়া ট্রেন্ডিং বিষয় নিয়ে কাজ করলে আপনার পেজের এসইও অনেক শক্তিশালী হবে।

হ্যাশট্যাগ (#) এর ব্যবহার

ফেসবুক পেজে পোস্ট করার সময় পোস্ট রিলেটেড বিভিন্ন হ্যাশট্যাগ ব্যবহার করতে পারেন। এতে করে ওই ট্যাগ দিয়ে কেউ যদি কোন কিছু সার্চ করে, সেক্ষেত্রে আপনার পোস্টটি ও দেখাবে।

এতে করে আপনার পোস্ট যদি আকর্ষণীয় হয়, তাহলে ফেসবুক ব্যবহারকারীরা আপনার পোস্টটি দেখতে আপনার পেইজে প্রবেশ করবে।

সবশেষে

আপনি আপনার ফেসবুক পেজটি সুন্দরভাবে সাজিয়ে, সেখানে ভালো ভালো পোস্ট এবং ভিডিও দিন এবং সেটা শেয়ার করুন। আশাকরি উপরের পয়েন্টগুলো মানলে আপনার ফেসবুক পেজটি মানুষের মাঝে পৌঁছে যাবে।

See more

অনলাইনে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *