Skip to content

PTC সাইট থেকে কি টাকা ইনকাম করা যায়?

PTC সাইট থেকে কি টাকা ইনকাম করা যায়?,অনলাইনে ইনকাম করেন কিন্তু পিটিসি সাইট সম্পর্কে জানেন না, এমন লোক পাওয়া মুশকিল। বেশিরভাগ পিটিসি সাইটগুলো স্ক্যাম হয়। তারা মানুষের সময় নষ্ট করি এ তাদের কাজ হাসিল করে নেয়, পরে পেমেন্টও করে না।

PTC সাইট থেকে কি টাকা ইনকাম করা যায়?

তবে কিছু কিছু ভালো পিটিসি সাইট আছে যেগুলো অনেক বছর ধরে মার্কেটপ্লেসে তাদের কাজ করে যাচ্ছে। এবং তাদের গ্রাহকদের ঠিকমতো পেমেন্ট ও দিচ্ছে। তাহলে চলুন জেনে নেই পিটিসি সাইট কি আসলেই লেজিট নাকি স্ক্যাম |

পিটিসি (PTC) সাইট কি?

PTC এর ফুল মিনিং হলো Paid To Click। এর মানে হলো ক্লিক করার মাধ্যমে ইনকাম করা। পিটিসি সাইটগুলো আপনাকে বিভিন্ন ধরনের (যেমন: অ্যাপস ডাউনলোড , ওয়েবসাইট ভিজিট, এড এ ক্লিক করা ইত্যাদি) কাজ দিবে এবং সেই কাজগুলো করার মাধ্যমে আপনাকে কিছু পরিমাণ টাকা দিবে।

আপনিও একটি পিটিসি সাইট তৈরী করতে পারবেন, সেক্ষেত্রে আপনার ২৫০০ থেকে ৩০০০ টাকার মতো খরচ হতে পারে। 

PTC সাইট থেকে কি টাকা ইনকাম করা যায়?

অনলাইনে পিটিসি সাইট থেকে অনেকেই ইনকাম করেন কিন্তু পিটিসি সাইট সম্পর্কে জানেন| পিটিসি সাইট থেকে কিভাবে ইনকাম করবেন বা পিটিসি সাইট থেকে কি আসলে কোন ইনকাম করা যায় কিনা আজকের আর্টিকেল এর মাধ্যমে আমরা বিস্তারিত জানব|  পিটিসি  সাইট কি  মানুষের সাথে প্রতারণা করে  এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো|

দেখে আসতে পারেন

অনলাইনে টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশ

পিটিসি সাইটগুলো কিভাবে জনপ্রিয় হয়

মূলত আমরা এই পিটিসি সাইট গুলোকে ফ্রিতে এডভেটাইজ করে দিচ্ছি। ধরুন কোনো একটি সাইটে জয়েন করার সাথে সাথে ১ ডলার বোনাস দেওয়া হয় এবং রেফার বোনাস আরো ২ ডলার, এই লোভের কারণেই আমরা পিটিসি সাইট গুলোকে ফ্রিতেই এডভার্টাইজ করে দেই।

এছাড়া কিছু ইউটিউবার এবং ওয়েবসাইটের মালিকরা ও তাদের রেফারেল ইনকাম এর জন্য ওয়েবসাইটগুলোকে কোন প্রকার ভেরিফাই না করেই লোকজনের মাঝে শেয়ার করে, এবং লোকজন সেটা অন্ধ চোখেই বিশ্বাস করে নেয়।

তবে খুব অল্প কিছু পিটিসি সাইট আছে, যারা তাদের ওয়ার্কারদের নিয়মিত পেমেন্ট করে যাচ্ছে।

পিটিসি সাইটে কত ইনকাম করা যায়

পিটিসি সাইটে ইনকামের পরিমাণ টা খুবই কম। এছাড়া আপনি পিটিসি সাইটের দৈনিক ৫ থেকে ১০ টা এডভেটাইজ এ ক্লিক করতে পারবেন। একটা এডভেটাইজ যদি আপনি ০.১ ডলার করে পান তাহলে দশটা এডভেটাইজ এ আপনি একদিনে মাত্র ১ ডলার ইনকাম করতে পারবেন।

অনেক পিটিসি সাইট আছে যারা এর থেকেও কম পেমেন্ট করে। আরেকটা কথা মনে রাখবেন রিয়েল পিটিসি সাইট গুলো সবসময় কম পরিমাণে পেমেন্ট করবে। যে পিটিসি সাইটগুলো বেশি পেমেন্ট এর অফার করবে তারা সবাই স্ক্যান হবে।

পিটিসি সাইট

পিটিসি সাইটগুলোর লাভ কি

পৃথিবী সাইটের মালিকরা বিভিন্ন কোম্পানির সাথে চুক্তি করে তাদের এডভেটাইজ আপনাদের মাঝে পৌঁছে দেয়।

এডভেটাইজাররা পিটিসি সাইটের মালিকদের ভালো পরিমাণ পেমেন্ট করে, কিন্তু পিটিসি সাইটের মালিকরা তাদের ওয়ার্কারদের সঠিক পেমেন্ট করে না। তবুও কিছু মানুষ সেখানে কাজ করে।

কারণ যারা অনলাইনে ইনকামে নতুন, তারা অনলাইনে বিভিন্ন ধরনের কাজ খুঁজতে থাকে। এবং টাকার খোঁজে সব সময় ঘুরে। পিটিসি সাইটের মালিকরা সেই সুযোগটাই নেয়। পিটিসি সাইটের মালিকরা বিভিন্ন ধরনের লোভ দেখিয়ে তাদের সাইটের মধ্যে ইউজার বাড়ায়, এবং অল্প কিছু রেভিনিউ দিয়ে তাদের কাজগুলো করিয়ে নেয়।

পিটিসি সাইটের ভবিষ্যৎ

পিটিসি (PTC) সাইট থেকে ইনকাম

পিটিসি সাইটের জায়গাটা বর্তমানে দখল করে নিচ্ছে ডিজিটাল মার্কেটিং। এর কারণ হলো পিটিসি সাইট তাদের ওয়ার্কারদের সঠিক পারিশ্রমিক দেয় না।

কিন্তু অন্যদিকে ডিজিটাল মার্কেটিং করে একজন ফ্রিল্যান্সার খুব সহজেই লক্ষ লক্ষ টাকা ইনকাম করতে পারে। তাহলে সে পিটিসি সাইটে কাজ করবে কেন।

আমি আগেই বলেছি পিটিসি সাইটে মূলত অ্যাডভান্স লেভেলের কেউই কাজ করে না। এখানে মূলত অনলাইন ইনকামের নতুন, এমন ইউজাররাই কাজ করে।

পিটিসি সাইটের সাবধানতা

কিছু কিছু পিটিসি সাইট আপনার থেকে আপনার পার্সোনাল ইনফরমেশন চাইবে এবং আপনাকে ভালো পরিমাণ টাকায অফার করবে, সেগুলো দেওয়া থেকে বিরত থাকবেন।

কারণ এসব সাইটগুলো আপনার পার্সোনাল ইনফরমেশন গুলো বিভিন্ন বেআইনি কাজে ব্যবহার করতে পারে।

এছাড়া অনেক পিটিসি সাইট আছে যারা আপনাকে বেশি টাকার অফার করবে, তাদের কাজ করার জন্য। মনে রাখবেন পিটিসি সাইট গুলো কখনোই আপনাকে বেশি টাকা দিবে না। কারণ পিটিসি সাইট গুলোতে বড় কোন এডভেটাইজাররা, এডভেটাইজ করে না। যার কারণে তারা আপনাকে বেশি পরিমান টাকা দিতে পারবে না।

আর যারা বেশি টাকার অফার করবে তাদের থেকে দূরে থাকাই উত্তম। এছাড়া পিটিসি সাইটে কাজ করার আগে সেখানকার পেমেন্ট সিস্টেম সম্পর্কে আগে জেনে নিবেন। কারণ আপনি কাজ করার পরবর্তীতে কিন্তু পেমেন্ট জনিত সমস্যায় পড়তে পারেন।

আশা করি সবাই বুঝতে পেরেছেন। ধন্যবাদ সবাইকে |

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *